Friday, April 22, 2011

সিলেটে ইউনিপেটুইউর এমডিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

Prothom Alo :
নিজস্ব প্রতিবেদক, সিলেট :
সিলেটে ইউনিপেটুইউর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুনতাসির হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ইউনিপেটুইউর গ্রাহক মনসুর আহমদ গত বুধবার এ মামলা করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিলেট নগরের সুরমা মার্কেটের ব্যবসায়ী মনসুর আহমদ বুধবার সিলেটের মুখ্য বিচারিক হাকিমের আদালতে মামলা করেন। আদালত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কোতোয়ালি থানার পুলিশকে নির্দেশ দেন। আগামী ২৬ মের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিলেরও নির্দেশ দেওয়া হয়।
সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার নওরোজ আহমদ প্রথম আলোকে বলেন, ‘আজ (মঙ্গলবার) পর্যন্ত আদালতের আদেশ থানায় পৌঁছেনি। আদেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
মামলায় মনসুর আহমদ অভিযোগ করেন, ঢাকার শাহবাগ এলাকার মোতালিব টাওয়ারের পঞ্চম তলায় ইউনিপেটুইউ লিমিটেডের কার্যালয় খোলেন ব্যবস্থাপনা পরিচালক মুনতাসির হোসেন, পরিচালক শহিদুজ্জামান ও সহকারী পরিচালক লিটু। তাঁরা সিলেটের স্থানীয় এজেন্ট জুয়েল আহমদ, সানোয়ার হোসেন, লোকমান আহমদ, আবু ছালেহ মুসা, আকবর আলী খন্দকার, রফিকুল হক ও জামিল আহমদের মাধ্যমে সিলেটে ইউনিপেটুইউর কার্যক্রম শুরু করেন। এজেন্টরা তাঁকে জানান, স্বর্ণ ও টাকা বিনিয়োগ করলে মাসিক ২৩ ভাগ সুদে লাভজনক ব্যবসা করা যাবে।
মনসুর আহমদ জানান, এ ধরনের প্রচারণায় প্রলুব্ধ হয়ে তিনি পাঁচ কিস্তিতে নগদ ও চেকের মাধ্যমে দুই লাখ ২০ হাজার ৫০০ টাকা করে মোট ১১ লাখ দুই হাজার ৫০০ টাকা জমা দেন। এ হিসাবে মুনাফা ও আসলসহ তাঁর মোট পাওনা ২৫ লাখ ৩৫ হাজার ৭৫০ টাকা। কিন্তু ইউনিপেটুইউ কর্তৃপক্ষ এই টাকা পরিশোধ করেনি। গত ৮ মার্চ এ ব্যাপারে একটি আইনি নোটিশ পাঠানোর পরও সংশ্লিষ্ট ব্যক্তিরা কোনো জবাব না দেওয়ায় তিনি মামলা করেছেন।
এ ব্যাপারে জানতে ইউনিপেটুইউর ব্যবস্থাপনা পরিচালক মুনতাসির হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। 

No comments:

Post a Comment