Saturday, April 23, 2011

ইউনিপেটুইউ: সাবেক জামায়াত নেতা গ্রেপ্তার

বান্দরবান, এপ্রিল ২২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- অর্থ আত্মসাৎ মামলায় বান্দরবানের আলীকদম উপজেলার সাবেক জামায়াত সভাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃস্পতিবার রাতে আবুজর গেফারীকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার আদালতে হাজির করলে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

দেশব্যাপী বহুল আলোচিত 'ইউনিপেটু ইউ'র টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নের রোয়াম্ভু পাড়ার বশির আহমদ।

এদিকে শুক্রবার জুমার নামাজের পর সরকার বিরোধী লিফলেট বিতরণের অভিযোগে শহরের বালাঘাট এলাকার জেলা পুলিশ লাইন্স মসজিদ থেকে তিনজনকে আটক করেছে পুলিশ।

আলীকদম থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, বশির আহমদের মামলায় (নম্বর ০২) বলা হয়, বাদী বিতর্কিত প্রতিষ্ঠান ইউনিপেটু'র আলীকদমের কর্মী মাওলানা আবুজর গেফারীকে লাভের আশায় টাকা দেন। কিন্তু ইউনিপেটু বন্ধ হলে তিনি আবুজর গেফারীর কাছে তার টাকা ফেরত চেয়ে পাননি।

তাই অর্থ আত্মসাতের অভিযোগে তিনি মামলা করেন।

এ ব্যাপারে বান্দরবান জেলা জামায়াত সেক্রেটারি আবুল কালাম বলেন, আবুজর গেফারী একসময় জামায়াতের আলীকদম উপজেলা সভাপতি ছিলেন। বর্তমানে তিনি জামায়াতের সঙ্গে সংশ্লিষ্ট নন।

এদিকে বান্দরবান সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফখরুল ইসলাম জানান, জুমার নামাজের পর জেলা শহরের বালাঘাটা এলাকায় সরকার বিরোধী লিফলেট বিতরণের অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

এরা হলেন- শাহ আলম (১৮), দেলোয়ার হোসেন (১৮) ও আনোয়ার হোসেন (১৮)।

এরা সবাই বালাঘাটা এলাকার বাসিন্দা এবং চট্টগ্রামের পটিয়া মাদ্রাসার ছাত্র।

আটক শাহ আলম ও দেলোয়ার হোসেন জানান, তারা বালাঘাটা পুলিশ লাইন মসজিদে জুমার নামাজ শেষে সামনে পড়ে থাকা একটি কাগজ দেখে পড়ার সময় পুলিশ তাদের আটক করে। তারা লিফলেট বিতরণের সঙ্গে জড়িত নন বলে জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/ডিডি/২১০০ ঘ.

No comments:

Post a Comment